mission71
mission71

মিশন একাত্তর

বন্দরের শীর্ষ টার্মিনাল অপারেটর সাইফ পাওয়ারটেক লিমিটেডের পক্ষ থেকে চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মো. ইলিয়াস হোসেনের কাছে চারটি হাই ফ্লো নজেল ক্যানোলা হস্তান্তর করা হয়েছে।

আজ মঙ্গলবার (২০ অক্টোবর) বিকেল ৩টায় চট্টগ্রাম সার্কিট হাউজে আয়োজিত অনুষ্ঠানে সাইফ পাওয়ারটেক লিমিটেডের সিওও মেজর (অব.) হুমায়ূন কবির ও সিনিয়র ম্যানেজার রেজাউল করিম হাই ফ্লো নজেল ক্যানোলা হস্তান্তর করেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি, রাউজান পৌরসভার চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী (বাবলু)।

সম্প্রতি শেখ রাসেলের জন্মদিনে সাইফ পাওয়ারটেক শিক্ষাবৃত্তি হিসেবে ১ কোটি ৮০ লাখ টাকা ও ১০০ ল্যাপটপ প্রদান করেছে।পূর্ব প্রতিশ্রুতি অনুযায়ী শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদকে ১০০টি ল্যাপটপ প্রদান করেন সংগঠনের উপদেষ্টা সাইফ পাওয়ারটেকের কর্ণধার তরফদার মো. রুহুল আমিন। এছাড়া মেধাবী ও আর্থিকভাবে অসচ্ছল ১ হাজার শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তির অংশ হিসেবে প্রতি মাসে জন প্রতি ১৫ শত টাকা করে মোট ১ কোটি ৮০ লাখ টাকা অনুদান দেন তরফদার রুহুল আমিন।

এছাড়া বুধবার (১৬ সেপ্টেম্বর)২০২০ তারিখ সাইফ পাওয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মোঃ রুহুল আমিন কক্সবাজার জেলার দায়িত্বে নিয়োজিত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীনের অফিসে ০৪ সেট হাইফ্লো অক্সিজেন নজেল ক্যানোলা হস্তান্তর করেন।

সম্প্রতি সাইফ পাওয়ারটেক লিমিটেডের মহাখালির খাজা টাওয়ার সেল্স অফিসে আবুল বাসার মোল্লার স্ত্রী তাজিয়া বেগমের হাতে চেক তুলে দেন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মোঃ রুহুল আমিন।সাইফ পাওয়ার গ্রুপ সিদ্ধান্ত গ্রহণ করেছে প্রতিমাসে আর্থিক সহায়তা দিবে নারায়ণগঞ্জ মসজিদে গ্যাস বিস্ফোরণ ট্রাজেডিতে মৃত আবুল বাশার মোল্লা’র পরিবারকে ।কোম্পানিটি সামাজিক দায়বদ্ধতা কার্যক্রম হিসেবে প্রতি মাসে তার পরিবারকে ২৫ হাজার টাকা করে অনুদান দিবে। এটি প্রতি মাসে তার স্ত্রীর ব্যক্তিগত হিসেবে পাঠিয়ে দিবে সাইফ পাওয়ার টেক।

করোনাকালীন সময়ে ৩৫৭ জন কোচ ও ১৮২০ জন ফুটবলারকে আর্থিক সহযোগিতা করেছেন তরফদার মোঃ রুহুল আমিন । রাজমিস্ত্রির কাজ করা নারায়ণগঞ্জের আরিফ হাওলাদার ,ফরিদপুরের ফরিদপুরের ঝাড়ুদার রিপন কুমার দাস এবং খুলনার ইজিবাইক চালক মো. হাসান আল মামুনে এই তিনজনের দুর্দশার কথা মিডিয়ায় প্রকাশিত হলে সহযোগিতার হাত বাড়িয়েছেন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের মহাসচিব ও বাংলাদেশ ফুটবল ক্লাব অ্যাসোসিয়েশনের সভাপতি, এবং বন্দরের শীর্ষ টার্মিনাল অপারেটর সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মোহাম্মদ রুহুল আমিন। ১৯ জুলাই অন্য পেশায় যোগ দেয়া তিন অসহায় ফুটবলারকে নিজ কার্যালয়ে ডেকে ৫০ হাজার টাকা তাদের হাতে তুলে দিয়েছিলেন দেশের এই শীর্ষস্থানীয় ক্রীড়া সংগঠক ।

বন্দরের শীর্ষ টার্মিনাল অপারেটর সাইফ পাওয়ারটেক লিমিটেড বিভিন্ন সময়ে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের পাশাপাশি সমাজের বিভিন্ন ক্ষেত্রে নানা সামাজিক কার্যক্রম পালন করে আসছে।