mission71

বিশ্ববিদ্যালয়ের পুকুরে মাছের পোনা অবমুক্তকরণ, মুক্ত আকাশে শান্তির দূত পায়রা এবং বেলুন উড়ানো, আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হচ্ছে। ১১ সেপ্টেম্বর করোনাভাইরাস সংক্রমণের বিষয়টিকে বিবেচনায় নিয়ে সীমিত পরিসরে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের পুকুরে মাছের পোনা অবমুক্তকরণকালে বক্তব্য রাখেন হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান, ট্রেজারার অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার ও ফিশারিজ অনুষদের ডিন এ কে এম রুহুল আমিন। উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয় দিবসে দেশীয় জাতের মাছের পোনা ছাড়া হলো। কীভাবে পুকুরে দীর্ঘমেয়াদে পানি ধরে রাখা যায় সে বিষয়ে গবেষণা করে উদ্যোগ নেয়া হবে। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের গবেষণা কার্যক্রমকে আরও একধাপ এগিয়ে নিতে একটি অত্যাধুনিক সেন্ট্রাল ল্যাব তৈরির উদ্যোগের পাশাপাশি প্রতিটি বিভাগের ল্যাব ও শিক্ষক সংখ্যা বৃদ্ধি করা হবে। এছাড়া শিক্ষার্থীদের প্রধান একটি সমস্যা সেশনজট নিরসনে কার্যকর ও যথাযথ পদক্ষেপ গ্রহণ করবো।

উল্লেখ্য, ১৯৯৯ সালের ১১ সেপ্টেম্বর তৎকালীন ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ভিত্তি প্রস্তর স্থাপন করেন এবং এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু হয়।