হজ ফ্লাইট ৫ জুন শুরুর অনুরোধ সৌদির

হজ ফ্লাইট ৫ জুন শুরুর অনুরোধ সৌদির

হজ ফ্লাইট আগামী ৩১ মের পরিবর্তে ৫ জুন থেকে চালুর অনুরোধ করে বাংলাদেশকে চিঠি দিয়েছে সৌদি কর্তৃপক্ষ। সোমবার (২৩ মে) সন্ধ্যায় ধর্ম মন্ত্রণালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

ধর্ম মন্ত্রণালয় জানায়, এর আগে আন্তঃমন্ত্রণালয় সিদ্ধান্ত অনুসারে ৩১ মে হজ ফ্লাইট চালুর কথা ছিল। তবে আগামী ৫ জুন থেকে হজ ফ্লাইট চালু করতে বিকেলে সৌদি কর্তৃপক্ষ বাংলাদেশকে চিঠি দেয়। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে আগামীকাল মঙ্গলবার।

এর আগে সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শন শেষে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী জানান, ফ্লাইট চালু নির্ভর করছে সৌদি আরবের অনুমতির ওপর। নির্ধারিত সময়ে ফ্লাইট চালু করতে প্রস্তুত আমরা। অনুমতি মিললেই চালু হবে হজযাত্রী পরিবহন।

দেশে মাঙ্কিপক্স সংক্রমণ রোধে বিমানবন্দরে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হয়েছে বলেও জানান তিনি।

 

এ সময় প্রতিমন্ত্রী জানান, এ বছর কোনো বিমান লিজ না নিয়েই বিমানের বহরে থাকা উড়োজাহাজ দিয়েই হজ ফ্লাইট পরিচালনা করা হবে।

আগামী বছরের সেপ্টেম্বর নাগাদ হয়রত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনাল চালুর প্রত্যাশার কথাও জানান বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী।

হজযাত্রার আগে যাত্রীদের প্রাক-নিবন্ধন, এজেন্সি-এজেন্সি সমন্বয়, মোয়াল্লেম নির্বাচন সৌদি আরবে বাড়ি ভাড়া, পরিবহন ও খাবারের ব্যবস্থা করতে হয়। এরপর ভিসা প্রক্রিয়া শেষে হজযাত্রা শুরু হয়। তবে সৌদি কর্তৃপক্ষের অনুমতির কারণে এবার হজ প্যাকেজ ঘোষণা হয় অনেক দেরিতে। এ কারণে শেষ মুহূর্তে এসেও হজ ফ্লাইট চালুর ব্যাপারে অনিশ্চয়তা দেখা দেয়।

 

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles