mission71

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে উদ্বোধনী ম্যাচে শুক্রবার (১৪ জানুয়ারি) স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। ক্যারিবীয়দের দেওয়া ১৭০ রানের টার্গেট ৩১ বল হাতে রেখেই তুলে ফেলে অজি যুবারা। দিনের ওপর ম্যাচে স্কটল্যান্ডকে ৪০ রানে হারিয়ে শুভ সূচনা করেছে লঙ্কান যুবারা।

অস্ট্রেলিয়াদের শুরুটা ভালো হয়নি। দলীয় ৮ রানেই প্রথম উইকেট হারায় অজিরা। তবে তেগু উইলির হার না মানা ৮৬ রানের ইনিংসের ওপর ভর করে সহজ জয় তুলে নেয় তাসমেনিয়ার দেশটি।

২১ রানে যখন দুই উইকেট হারিয়ে চাপে ছিল অজি যুবারা, তখনই দলের হাল ধরেন উইলি। প্রথমে আইসাক হ্যাগিন্সের সঙ্গে ৫৩ রানের জুটি এবং পরে কোপার কনোলির সঙ্গে ৭৫ রানের জুটি করে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যায় দলকে। ক্যারিবীয়দের হয়ে কেউ জ্বলে উঠতে পারেনি। চার বোলার একটি করে উইকেট নেন।

 

এর আগে গায়ানায় টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে অস্ট্রেলিয়ার যুবাদের বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। তবে প্রত্যাশিতভাবে বিশ্বকাপে সূচনা করতে পারেনি ক্যারিবীয়রা। মাত্র ১২ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে ওয়েস্ট ইন্ডিজ।

তবে সেখান থেকে দলকে টেনে তুলেন আকিম অগাস্টো ও রিভালদো ক্লার্ক। তাদের ৯৫ রানের জুটিতে ম্যাচে কিছুটা প্রতিরোধ তৈরি করে ক্যারিবীয়রা। কিন্তু এই দুই ব্যাটসম্যান আউট হওয়ার পর আর কেউ দলকে বড় সংগ্রহের দিকে নিতে পারেনি। দলের মাত্র চারজন দুই অঙ্কের সংখ্যা পার করতে পারেন।

 

অপরদিকে দারুণ বোলিং দিয়ে টুর্নামেন্ট শুরু করল অস্ট্রেলিয়া। অজিদের হয়ে সবচেয়ে ভালো বোলিং করেছেন কোপার কনোলি। তার ৭ ওভারে ১৭ রানে ৩ উইকেটই বলে দেবে ক্যারিবীয়দের কেমন চাপে রেখেছিল। এ ছাড়াও ২০ রান খরচে ৩ উইকেট পান টম হোয়াইটনে এবং ৪৮ রানে ৩ উইকেট পান নিভেথান রাধাকৃষ্ণ।