mission71

বাংলাদেশে সুষ্ঠু ভোট হয়েছে বিধায় অনেক জায়গায় বিএনপির জয়লাভ হয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (১৩ অক্টোবর) দুপুরে অফিসার্স ক্লাবে ইংরেজি দৈনিক ‘ডেইলি বাংলাদেশ আপডেট’র আত্মপ্রকাশ ও ‘দৈনিক বিজনেস বাংলাদেশ’র পঞ্চম বর্ষপূর্তিতে তিনি এ কথা বলেন।

সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ পালানোর পথ পাবে না- মির্জা ফখরুলের এমন বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, আমার প্রশ্ন হচ্ছে, ভোটের পরিবেশ বলতে তারা কি বুঝায়? সম্ভবত ভোটের পরিবেশ বলতে তারা বুঝায় যে তারা যেভাবে ভোট করতেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন যেভাবে ভোট করতো ১০ হোন্ডা, ২০টা গুণ্ডা ভোট ঠান্ডা, এটা কি ভোটের পরিবেশ? মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে এটাই আমার প্রশ্ন। অথবা তার কাছে ভোটের পরিবেশ বলতে বুঝায় বিএনপি জয়লাভ করবে সে নিশ্চয়তা আগে থেকে বিধান করতে হবে।

এসময় তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে ভোটের অবাধ, সুষ্ঠু পরিবেশ আছে বিধায় সুষ্ঠু ভোট হচ্ছে। সুষ্ঠু ভোট হয়েছে বিধায় অনেক জায়গায় বিএনপি জয়লাভ করেছে। তারা জনবিচ্ছিন্ন হয়েছে বিধায় স্থানীয় সরকার নির্বাচনেও অংশগ্রহণ করতে পারেনি।

যে সব দল জনবিচ্ছিন্ন হয়ে যায় তারাই ভোট বর্জন করে উল্লেখ করে তিনি বলেন, জননির্ভর কোনো দলের পক্ষে ভোট বর্জন হচ্ছে আত্মহনন। জনগণের ভোটে আওয়ামী লীগ নির্বাচিত, আগামীতেও জনগণ ভোট দিলে আওয়ামী লীগ সরকার পরিচালনা করবে। এর বাইরে আওয়ামী লীগের কোনো পথ নেই। মির্জা ফখরুল সাহেবরা অনেক চোরাগলির পথ খোঁজে এটিই হলো সমস্যা।

তথ্যমন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়া দ্রুত সুস্থ হোক, দ্রুত সুস্থ হয়ে উঠুন এটিই প্রত্যাশা করি। অতীতেও যখন তিনি হাসপাতালে ছিলেন প্রতিদিন সকাল-বিকেল দুইবেলা করে বলতেন যে বেগম খালেদা জিয়াকে অবশ্যই বিদেশ নিয়ে যেতে হবে। কিন্তু বাংলাদেশের চিকিৎসাতেই খালেদা জিয়া সুস্থ হয়ে ঘরে ফেরেন। এখনও বেগম খালেদা জিয়া একটু অসুস্থ হওয়ার প্রেক্ষিতে তারা যে ধুয়া তুলছেন সেটা আগের মতোই। কোনো কিছু হলেই বিদেশ নিয়ে যেতে হবে এটি কেন। বাংলাদেশের চিকিৎসা ব্যবস্থার প্রতি তাদের এতো অবজ্ঞা কেন। বাংলাদেশের চিকিৎসকদের প্রতি এতো অবজ্ঞা কেন, সেটিই আমার প্রশ্ন।