mission71

মিশন একাত্তর

সাইফ পাওয়ার গ্রুপ প্রতিমাসে আর্থিক সহায়তা দিবে নারায়ণগঞ্জ মসজিদে গ্যাস বিস্ফোরণ ট্রাজেডিতে মৃত আবুল বাশার মোল্লা’র পরিবারকে ।গত ০৪/০৯/২০২০ ইং তারিখ নারায়নগন্জ পশ্চিম তল্লা জামে মসজিদে এক অনাকাঙ্খিত গ্যাস বিস্ফোরণ ঘটনায় মো:আবুল বাশার মোল্লা ইন্তেকাল করেন । ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন। এই অপূরণীয় ক্ষতিতে সাইফ পাওয়ার গ্রুপের সকল সদস্য অত্যন্ত শোকাহত ও মর্মাহত এবং মৃত আবুল বাশারের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানায়। মো. আবুল বাসার মোল্লার পরিবারকে আগামী দুই বছর সহযোগিতা করবে পুঁজিবাজারের তালিকাভুক্ত সাইফ পাওয়ারটেক লিমিটেড। কোম্পানিটি সামাজিক দায়বদ্ধতা কার্যক্রম হিসেবে প্রতি মাসে তার পরিবারকে ২৫ হাজার টাকা করে অনুদান দিবে। এটি প্রতি মাসে তার স্ত্রীর ব্যক্তিগত হিসেবে পাঠিয়ে দিবে সাইফ পাওয়ার টেক।

আজ মঙ্গলবার সাইফ পাওয়ারটেক লিমিটেডের মহাখালির খাজা টাওয়ার সেল্স অফিসে আবুল বাসার মোল্লার স্ত্রী তাজিয়া বেগমের হাতে চেক তুলে দেন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মোঃ রুহুল আমিন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাইফ পাওয়ার গ্রুপের পরিচালক তরফদার মোঃ রুহুল সাইফ, ই-ইঞ্জিনিয়ারিং লিমিটেডের সিইও মেজর সিরাজুস সালেকীন (অবঃ), গ্রুপের চীফ ফিন্যান্সিয়াল অফিসার মোঃ হাসান রেজা, গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর এডমিন, মেজর ফারুখ আহমেদ খান (অবঃ), সাইফ পাওয়ার ব্যাটারী এর হেড অফ ফিন্যান্স এন্ড এ্যাকাউন্ট, মোঃ হেলাল উদ্দিন শিকদার ও
এজিএম, কর্ড মোঃ নাজমুল করীম।

সাইফ পাওয়ার গ্রুপ ব্যবসায়িক কার্যক্রম পরিচালনার পাশাপাশি বিভিন্ন প্রাকৃতিক ও বৈশ্বিক সংকটে সরকারকে সহায়তা করে চলছে। উদাহরণ সরুপ কোভিড ১৯ মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ২ কোটি টাকা নগদ প্রদান সহ বিভিন্ন সরকারি হাসপতাল ও প্রতিষ্ঠানে অক্সিজেন সিলিণ্ডার ও পিপিই সামগ্রী প্রদান কর্মসূচী উল্লেখযোগ্য।এছাড়াও আর্তমানবতার সেবায় সর্বদা এই ব্যবসা প্রতিষ্ঠানটি দুস্থ ও অসহায় মানুষের পাশে দাড়িয়ে থাকে।

গত ০৭/০৯/২০ ইং তারিখে একটি জাতীয় দৈনিকে “আব্বায় মাস শেষে টাকা পাঠাইতো, এখন পাঠাইবে কে “ প্রকাশিত খবরটি সাইফ পাওয়ার গ্রুপের নজরে আসে। তাৎক্ষণিকভাবে পরিচালনা পর্ষদের সকল সম্মানিত সদস্যবৃন্দ মৃত আবুল বাশারের পরিবারের পাশে দাড়ানোর সিদ্ধান্ত গ্রহণ করে।পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত মোতাবেক পরিবারের আনুসাঙ্গিক সাংসারিক খরচ মেটানো এবং সন্তানদের শিক্ষা কার্যক্রম নিরবিঘ্নে পরিচালনার নিমিত্তে মাসিক ভিত্তিতে মৃত আবুল বাশারের স্ত্রী তাজিয়া বেগমকে ২৫০০০ (পঁচিশ হাজার) টাকা অনুদান হিসেবে তার ব্যক্তিগত একাউন্টে প্রদান করা হবে।

এ সময় ব্যবস্থাপনা পরিচালক তরফদার মোঃ রুহুল আমিন বলেন, আগুন লেগে যে ক্ষতি হয়েছে তা অপুরণীয়। আমরা এই ক্ষতি পূরণ করতে পারবো না। সাইফ পাওয়ার গ্রুপ সব সময় তার সামাজিক দায়বদ্ধতা থেকে আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। আমরা আমাদের সাধ্য অনুযায়ী পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। দেশের সকল বিত্তবানদের ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর পাশে দাঁড়ানোর অনুরোধ করেন তিনি।

নারায়নগন্জ পশ্চিম তল্লা জামে মসজিদে গ্যাস বিস্ফোরণ ঘটনায় নিহত আবুল বাশারের পরিবারের পাশে সামাজিক দায়বদ্ধতা কার্যক্রম হিসেবে সাইফ পাওয়ার গ্রুপের কর্তৃপক্ষের সহায়তার হাত বাড়িয়ে দেয়ার বিষয়টি এক বিরল দৃষ্টান্ত। এই মহতি উদ্যোগ সমাজের অন্যান্য বিত্তবানদের দুস্থ মানবতার পাশে দাড়ানোর উৎসাহ জোগাবে।