mission71

এবার শেয়ার ব্যবসায় যুক্ত হয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। পুঁজিবাজারে বিদেশি বিনিয়োগ আনতে কাজ করবেন সাকিব আল হাসান।

বুধবার (১৯ মে) বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড একচেঞ্জ কমিশন (বিএসইসি) নতুন যে ৩০ টি ট্রেকের (ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট) অনুমোদন দিয়েছেন সাকিবের মালিকানাধীন মোনার্ক হোল্ডিংস লিমিটেড তারমধ্যে অন্যতম। দেশের প্রধান শেয়ারবাজার ডিএসই সদস্য হিসেবে শেয়ার ব্যবসা করার সনদ (ট্রেক) পাবে প্রতিষ্ঠানটি।সাকিব প্রতিষ্ঠানটির চেয়ারম্যান।

ট্রেক হলো শেয়ারবাজারে লেনদেন করার জন্য মধ্যস্থতাকারী প্রতিষ্ঠান। যার মাধ্যমে বিনিয়োগকারীরা শেয়ার কেনাবেচা করতে পারেন।

জানা গেছে, দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইর প্রস্তাবিত মোট ৫৪টি ট্রেকের মধ্যে প্রাথমিক অবস্থায় ৩০ ট্রেকের অনুমোদন দেওয়া হয়েছে।

বিশ্বসেরা ক্রিকেট তারকা সাকিব আল হাসান বলেছেন, বাংলাদেশের পুঁজিবাজারে বিদেশি বিনিয়োগ বাড়াতে কাজ করতে চাই। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের অর্থনীতি তরতর করে এগিয়ে চলছে। সেই সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে দেশের পুঁজিবাজার। অধ্যাপক শিবলি রুবাইত-উল ইসলামের নেতৃত্বে গতিশীল নেতৃত্বে পুঁজিবাজারের যে ব্যাপক পরিবর্তন হচ্ছে তাতে ভূমিকা রাখতে চাই। সেজন্যই পুঁজিবাজারে যুক্ত হয়েছি।’

আইপিএল থেকে দেশে ফিরে সাকিব বর্তমানে জাতীয় দলের সঙ্গে রয়েছেন। ২৩ মে থেকে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের জন্য প্রস্তুত করছেন নিজেকে।