mission71

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীদের জন্য টিকা কার্যক্রম শুরু হচ্ছে শিগরিরই। তারা তিনটি অস্থায়ী কেন্দ্র থেকে টিকা পাবেন। কেন্দ্র তিনটি হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ ও সরকারি বাঙলা কলেজ।

আজ বুধবার সন্ধ্যায় সংবাদমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন ঢাকা কলেজের অধ্যক্ষ ও সাত কলেজের সমন্বয়ক অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার। এরই মধ্যে সাত কলেজের প্রশাসনের আবেদনের প্রেক্ষিতে স্বাস্থ্য অধিদফতর তিনটি কেন্দ্রের অনুমোদন দিয়ে সিভিল সার্জনকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চিঠিও দিয়েছে।

জানা গেছে, ঢাকা কলেজ টিকাকেন্দ্রে ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ ও শহীদ সোহরাওয়ার্দী কলেজের সব ছেলে শিক্ষার্থীরা টিকা নিতে পারবেন। ইডেন মহিলা কলেজ টিকাকেন্দ্রে ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ ও শহীদ সোহরাওয়ার্দী কলেজের মেয়ে শিক্ষার্থীরা টিকা নিতে পারবেন। সরকারি বাঙলা কলেজ টিকাকেন্দ্রে সরকারি তিতুমীর কলেজ ও সরকারি বাংলা কলেজের ছেলে ও মেয়ে শিক্ষার্থীরা টিকা নিতে পারবেন।
এসব কেন্দ্রে সিনোফার্ম করোনা টিকা ও লজিস্টিক তেজগাঁও থানা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বরাদ্দ দেওয়ার জন্যও অনুরোধ করা হয়। টিকা কার্যক্রম শুরুর বিষয়ে ঢাকা জেলার সিভিল সার্জন ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান গণমাধ্যমকে বলেন, আমরা ইতোমধ্যেই কাজ শুরু করেছি। সাত কলেজের অনেক শিক্ষার্থী হওয়ায় আমরা বড় একটি জায়গা খুঁজছি যেখানে কেন্দ্র করতে পারব।