mission71

সুখবর দিলেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষাল। বৃহস্পতিবার (৩ মার্চ) টুইটারে জানালেন, মা হতে চলেছেন তিনি।

শ্রেয়া লিখেছেন, ‘শ্রেয়াদিত্য আমাদের মধ্যে আসার পথে’। তারপর স্বামী শিলাদিত্য মুখোপাধ্যায়কে ট্যাগ করে লিখেছেন, ‘আমি ও শিলাদিত্য আপনাদের সঙ্গে এই সুখবর ভাগ করে নিতে পেরে অত্যন্ত আনন্দিত। আমাদের জীবনে এক নতুন অধ্যায় শুরু হতে চলেছে। আপনাদের আশীর্বাদ ও শুভকামনা আমাদের প্রয়োজন’।

হালকা-সবুজ ও নীল ঘরোয়া পোশাকে নিজের একটি ছবিও পোস্ট করেছেন শ্রেয়া। ছবিতে সযত্নে ‘বেবি বাম্প’ আগলে রেখেছেন তিনি। ছবিটি ভাইরালও হয়েছে খুব দ্রুত।

শ্রেয়ার জন্ম মুর্শিদাবাদ জেলার বহরমপুরে। একাধিক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ছোট থেকেই কণ্ঠশিল্পী হওয়ার ইচ্ছা ছিল। মাত্র ৪ বছর বয়স থেকেই সঙ্গীতের তালিম নেওয়া শুরু। ষোল বছর বয়সে তিনি একটি রিয়্যালিটি সঙ্গীত প্রতিযোগিতায় অংশ নেন এবং বিজয়ী হন। এই অনুষ্ঠান থেকেই শ্রেয়া সর্বভারতীয় সঙ্গীতের মানচিত্রে চলে আসেন। এর পর থেকে আর পিছন ফিরে তাকাতে হয়নি।

বছর পাঁচেক আগে ছোটবেলার বন্ধু শিলাদিত্যকে বিয়ে করেন শ্রেয়া। বিয়ে করার আগে তাদের দীর্ঘ সম্পর্কের কথা খুব কম মানুষ জানতেন। পেশায় তথ্যপ্রযুক্তি কর্মী শিলাদিত্য একটি ওয়েবসাইটের যুগ্ম কর্তা।

চার শতাধিক চলচ্চিত্রে প্লেব্যাক করেছেন শ্রেয়া ঘোষাল। গান গেয়েছেন বাংলা, নেপালি, তেলেগু, তামিল, ভোজপুরি, মারাঠি, কন্নড়, পাঞ্জাবি, গুজরাটি, মালয়ালম, ওড়িশি ও অসমিয়া ভাষায়। শ্রেষ্ঠ নারী কণ্ঠশিল্পী হিসেবে ৪বার জাতীয় পুরস্কার পেয়েছেন গুণী এই শিল্পী। যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যের গভর্নর ২০১০ সালের ২৬ জুনকে ‘শ্রেয়া ঘোষাল ডে’ হিসেবে ঘোষণা করেন। ২০১৩ সালের এপ্রিলে তাকে যুক্তরাজ্যের হাউস অব কমন্সের সদস্যদের সামনে সম্মানিত করা হয়। ফোর্বস ম্যাগাজিনের ভারতের সেরা ১০০ তারকার তালিকার পাতায় পাঁচবার নাম উঠেছে শ্রেয়ার।