মিশন একাত্তর

চীনে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ১০ আহত ১১৭চীনের পূর্বাঞ্চলীয় ঝেজিয়াং প্রদেশের একটি মহাসড়কে তেলবাহী ট্রাক বিস্ফোরণে অন্তত ১০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১১৭ জন। শনিবার ঝেজিয়াংয়ের একটি মহাসড়কে ট্রাকটি বিস্ফোরিত হলে হতাহতের এ ঘটনা ঘটে।রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিসিটিভি বলছে, শনিবার সন্ধ্যা পর্যন্ত এই বিস্ফোরণের নিহতের সংখ্যা ১০ জনে পৌঁছেছে। এছাড়া আহত অন্য ১১৭ জনকে চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া হয়েছে।

এক বিবৃতিতে দেশটির সরকার বলছে, প্রবল বিস্ফোরণের কারণে আশপাশের বাড়ি-ঘর ও কল-কারখানা ধসে পড়েছে। বিস্ফোরণের কারণে মহাসড়কের বেশ কয়েকটি আগুন ধরে যাওয়ায় দুর্ঘটনাস্থলের আকাশে বিশাল কালো ধোঁয়ার কুণ্ডলি তৈরি হয়।


রাষ্ট্রীয় গণমাধ্যমে প্রকাশিত দেশটির পূর্বাঞ্চলীয় ঝেজিয়াং প্রদেশের ওয়েনলিন শহরের কাছের ওই বিস্ফোরণে আগুনের লেলিহান শিখা গোলার মতো আকাশের দিকে ধেয়ে যায়। এ সময় ওই এলাকায় লোকজনের তীব্র আর্তনাদ শোনা যায়।

অন্য এক ভিডিওতে দেখা যায়, বিস্ফোরণের কারণে বিশাল বিশাল ধ্বংসাবশেষ আশপাশের ভবনে গিয়ে আছড়ে পড়ছে। অপর একটি ভিডিওতে দেখা যায়, বিস্ফোরিত তেল ট্যাঙ্কারটির অবশিষ্টাংশ এবং মহাসড়কের বেশ কিছু যানবাহনের চাকা বিস্ফোরিত হয়ে বিভিন্ন ভবনে আঘাত করছে।