‘ব্রাজিলের বিপক্ষে লড়াই করাটা হবে রোমাঞ্চকর’

কাতারের দোহায় স্টেডিয়াম ৯৭৪’এ সোমবার (২৮ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ১০ টায় শক্তিশালী ব্রাজিলের বিপক্ষে মাঠে নামবে ইউরোপের দেশ সুইজারল্যান্ড। এই ম্যাচে যে দল জয় পাবে তারাই বিশ্বকাপের ২২তম আসরের শেষ ষোলোয় জায়গা নিশ্চিত করবে। তবে ফলাফল যাই হোক সুইজারল্যান্ড কোচ মনে করছেন, পাঁচবারের বিশ্বকাপজয়ী সেলেসাওদের বিপক্ষে ম্যাচটি বেশ রোমাঞ্চকর হবে।

মাঠে নামার আগের দিন ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে এসে সুইস কোচ মুরাত ইয়াকিন ব্রাজিলের বিপক্ষে ম্যাচ নিয়ে কথা বলেছেন। যেখানে তিনি দৃঢ় কণ্ঠেই জানিয়েছেন যে, ব্রাজিলকে হারানোর সব ধরণের সামর্থ্য রয়েছে তাদের। এমনকি লড়াইটাও যে বেশ রোমাঞ্চকর হবে তাও জানিয়ে রাখলেন।

ব্রাজিলের বিপক্ষে জয়ের কারণ হিসেবে সুইস কোচ মোটা দাগে দুটি সম্ভাবনার কথা স্মরণ করিয়েছে। যার প্রথমটি হচ্ছে, এবারের বিশ্বকাপে মাঝারি দলগুলোর বড় দলকে অঘটন ঘটিয়ে হারানো এবং কিছুদিন আগেই ইউরোপের বেশ কয়েকটি দলের বিপক্ষে সুইজারল্যান্ডের দাপুটে জয়। তাই ব্রাজিলের বিপক্ষে ম্যাচ নিয়ে বেশ আশাবাদী ৪৮ বছর বয়সী এ কোচ।
মুরাত ইয়াকিন বলেন, ‘অবশ্যই ব্রাজিলের বিপক্ষে জেতা সম্ভব। এই টুর্নামেন্ট ইতোমধ্যে অনেক অবিশ্বাস্য কিছু খেলা উপহার দিয়েছে। এটা মূলত ঐদিনের ফর্ম এবং ম্যাচের অবস্থার উপর নির্ভর করবে। আমরা এই ম্যাচের জন্য প্রস্তুতি নিয়েছি। আমরা তাদের ব্যাপারে বেশ সচেতন কেননা তারা বিশ্বকাপ জয় করতে এসেছে।’

এই বিষয়ে তিনি বলেন, ‘আমি ছোট থেকেই ব্রাজিলের খেলা দেখতে ভালোবাসি। মূলত তাদের খেলা দেখেই আমি ফুটবলার হয়েছিলাম। কৌশলগত দিক দিয়ে এই ম্যাচটা অনেক কঠিন হতে যাচ্ছে। আমরা আমাদেরকে এই ম্যাচে একটা দল হিসেবে মেলা ধরবো। আমি আমার কাজটি করে যাবো ম্যাচ শুরু হওয়ার আগ পর্যন্ত।’

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles