mission71

ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং বাংলাদেশ ও চীনের মধ্যে বন্ধুত্বের বীজ রোপনে অবদানের জন্য চীন বঙ্গবন্ধুর প্রতি সর্বদা শ্রদ্ধাশীল বলে মন্তব্য করেছেন। শনিবার ( ২২ আগস্ট) এক আলোচনা সভায় অংশ নিয়ে তিনি একথা বলেন।

চীনা রাষ্ট্রদূত লি জিমিং বলেন, দুই দেশের মধ্যে বন্ধুত্বের বীজ রোপনে বঙ্গবন্ধুর অবদানের জন্য চীন তার প্রতি সর্বদা শ্রদ্ধাশীল। বঙ্গবন্ধুর ধারাবাহিকতায় তার যোগ্য কন্যা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নে নেতৃত্ব দিয়ে নেতা হিসেবে নিজের যোগ্যতা প্রমাণ করেছেন। তিনি বলেন, চীন বাংলাদেশের নির্ভরযোগ্য অংশীদার হিসেবে আগামী দিনে বাংলাদেশের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে যাওয়ার জন্য প্রস্তুত।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে সিআরআই আয়োজিত ‘১৫ আগস্ট ও পরবর্তী অংক’ শীর্ষক বিশেষ ওয়েবিনারে অংশ নেন চীনা রাষ্ট্রদূত লি জিমিং।

আলোচনা সভায় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, সাবেক রাষ্ট্রদূত মুহাম্মদ জমির এবং আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডা. শাম্মী আহমেদ।