পদ্মা সেতু: ঢাকা-খুলনা রুটে যুক্ত হলো বিলাসবহুল বাস

পদ্মা সেতু: ঢাকা-খুলনা রুটে যুক্ত হলো বিলাসবহুল বাস

পদ্মা সেতুর সুবাদে ঢাকা-খুলনা রুটে যুক্ত হলো বিলাসবহুল বাস। মাত্র চার ঘণ্টায় গন্তব্যে পৌঁছাতে পেরে উচ্ছ্বসিত যাত্রীরা। এদিকে নিয়মিত ভালো ট্রিপ পেলে লাভবান হওয়ার আশা পরিবহন ব্যবসায়ীদের।
পদ্মা সেতু: ঢাকা-খুলনা রুটে যুক্ত হলো বিলাসবহুল বাস

যুগের পর যুগ খুলনা থেকে ঢাকায় যেতে মাওয়া ঘাটের পাশাপাশি আরিচা ঘাট পার হতে হতো যাত্রীদের। তবে স্বপ্নের পদ্মা সেতু চালুর পর খুলনা থেকে ১০ থেকে ১২ ঘণ্টার যাত্রাপথ কমে এসেছে মাত্র ৪ ঘণ্টায়। ফলে প্রতিদিনই বাড়ছে যাত্রীর সংখ্যা।

এ রুটে খুলনা থেকে বেশ কিছু নতুন বাস চালু হয়েছে। পদ্মা সেতু চালুর পরদিন থেকেই গ্রিন লাইন পরিবহন খুলনা-ঢাকা রুটে চালু করেছে ৬টি নতুন বিলাসবহুল দোতলা বাস। এছাড়াও বিভিন্ন পরিবহন সার্ভিস নতুন বাস চালু করেছে। তাছাড়া বিআরটিসিসহ বেশ কয়েকটি নতুন বাস সার্ভিস চালুর অপেক্ষায়। এসব বাসে পদ্মা সেতু পার হওয়ার যাত্রায় দারুণ উচ্ছ্বসিত যাত্রীরা।

 

তারা বলেন, আগে ঢাকা ও ‍খুলনার অনেক দুরত্ব ছিল কিন্তু এখন মনে হচ্ছে সেটি অতিক্রম করা বেশ সহজ। পদ্মা সেতু হওয়ার কারণে অনেক সহজেই এত ভালো বাস সার্ভিস পাচ্ছি।

পদ্মা সেতু চালুতে অনেক বেশি ট্রিপ খুলনা থেকে ঢাকা যাতায়াত করতে পারায় খুশি পরিবহন সংশ্লিষ্টরা। খুলনা রয়্যাল কাউন্টারের টুঙ্গিপাড়া এক্সপ্রেসের ম্যানেজার শহীদুল হক রাসেল বলেন, আগের তুলনায় যাত্রীও বেশি। পাশাপাশি আমরা নতুন নতুন ট্রিপও নামাচ্ছি।

গ্রিন লাইন পরিবহনের সেলস অফিসার সাইদুল ইসলাম লিপু বলেন, আমাদের ডাবল ডেকার বাস এসেছে। দীর্ঘদিন ধরেই এটি যাত্রীদের চাহিদা ছিল।

এখন যে সব যাত্রীই আসছেন তাদের মধ্যে ৯৯ শতাংশই পদ্মা পাড়ি দেয়ার টিকিট চাচ্ছেন বলে জানান সোহাগ পরিবহনের সেলস অফিসার মো. মাহবুবুর রহমান বুলবুল।

 

এদিকে পরিবহন খাতে বড় ধরনের আর্থিক লাভের আশা করছেন খুলনা জেলা বাস-মিনিবাস কোচ মালিক সমিতির যুগ্ম সম্পাদক মো. আনোয়ার হোসেন সোনা।

উল্লেখ্য, পদ্মা সেতু চালু হওয়ার আগে খুলনা থেকে দুই রুটে বাস প্রায় ২০০ চলতো। আর এখন শুধু পদ্মা পার হয়েই প্রতিদিন ঢাকায় যাচ্ছে আড়াইশ বাস।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles