নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী করোনায় আক্রান্ত

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী করোনায় আক্রান্ত

দেশের হয়ে বিশ্বব্যাপী করোনা মহামারির বিরুদ্ধে লড়াইয়ে নেতৃত্ব দেওয়া নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।
নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী করোনায় আক্রান্ত

শনিবার (১৪ মে) জাসিন্ডার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানিয়েছে তার কার্যালয়। খবর এনডিটিভির।

নিউজিল্যান্ড সরকারের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, তার কোভিড উপসর্গগুলো সহনীয় পর্যায়ে রয়েছে। তিনি সাত দিনের আইসোলেশনে তার বাসায় অবস্থান করবেন।

জাসিন্ডার সঙ্গী ক্লার্ক গেফোর্ড করোনা আক্রান্ত হওয়ার পর থেকেই তিনি আইসোলেশনে রয়েছেন। সোমবার তিনি সংসদে যাননি।

২০২০ সালে কোভিড মহামারি ছড়িয়ে যাওয়ার পর নিউজিল্যান্ড অত্যন্ত কঠোরভাবে এর মোকাবিলা করে। কোভিডে ৮৯২ জনের মৃত্যু হলেও এটিই উন্নত দেশগুলোর মধ্যে কম মৃত্যু।

তবে মার্চের পর বিধিনিষেধ শিথিল করা হলে ওমিক্রন ছড়িয়ে পড়ে দেশটিতে। যার ধারাবাহিকতায় গত এক সপ্তাহে জাসিন্ডাসহ প্রায় ৫০ হাজার করোনা শনাক্ত হন

এদিকে এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ কোটি ৪০ লাখ ৬৬ হাজার ৩৭৯ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ২৬ হাজার ১০৯ জনের।

 

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ৩১ লাখ ১৬ হাজার ৬০০ জন সংক্রমিত হয়েছেন। দেশটিতে মোট মৃতের সংখ্যা ৫ লাখ ২৪ হাজার ১৮১।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত ৩ কোটি ৬ লাখ ৩৯ হাজার ১৩০ জন এবং মোট মারা গেছেন ৬ লাখ ৬৪ হাজার ৭০০ জনের।

তালিকার চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছেন ২ কোটি ৯০ লাখ ৯৭ হাজার ৫৭০ জন। অন্যদিকে সংক্রমিত হয়ে মারা গেছেন ১ লাখ ৪৭ হাজার ১৫৯ জন।

তালিকার পঞ্চম অবস্থানে থাকা জার্মানিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৫৬ লাখ ৬৫ হাজার ৯১০ জনের। অন্যদিকে সংক্রমিত হয়ে মারা গেছেন ১ লাখ ৩৭ হাজার ৬২৮ জন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles