mission71

ডেঙ্গি ও চিকুনগুনিয়া মোকাবিলায় বাড়িঘর ও আঙিনা পরিষ্কার পরিচ্ছন্ন রাখার অনুরোধ করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভী। পাশাপাশি কোথাও যেন পানি জমে এডিস মশার বংশ বিস্তার ঘটতে না পারে সে বিষয়ে নগরবাসীকে সজাগ ও সতর্ক থাকারও পরামর্শ দেন তিনি।

সোমবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ২০২১-২০২২ অর্থবছরের বাজেট ঘোষণার সময় তিনি এসব কথা বলেন। এবার রাজস্ব ও উন্নয়নসহ মোট ৬৮৮ কোটি ২৩ লাখ ১৭ হাজার ৩৫৬ টাকার বাজেট ঘোষণা করে সিটি করপোরেশন।

সোমবার দুপুরে আলী আহমেদ চুনকা পাঠাগারে এ বাজেট ঘোষণা করেন নাসিক মেয়র সেলিনা হায়াত আইভী।

এবার প্রস্তাবিত বাজেটে রাজস্ব ও উন্নয়ন খাতে মোট ৬৮৮ কোটি ২৩ লাখ ১৭ হাজার ৩৫৬ টাকা আয় এবং মোট ৬৭৭ কোটি ৪৯ লাখ ৭৩ হাজার ৩৪০ টাকা ব্যয় ধরা হয়েছে। বছর শেষে ঘোষিত বাজেটে ১০ কোটি ৭৩ লাখ ৪৪ হাজার ১৬ টাকা উদ্বৃত্ত ধরা হয়েছে।

বাজেট বক্তৃতায় মেয়র আইভী বলেন, বাজেটে অবকাঠামোগত উন্নয়ন যথা- রাস্তা, ড্রেন, ব্রিজ, কালভার্ট নির্মাণ ও পুনঃনির্মাণ, বৃক্ষরোপণ, দারিদ্র্যবিমোচন, দুর্যোগ ব্যবস্থাপনা ও জরুরি ত্রাণ, তথ্যপ্রযুক্তি, শিক্ষা, স্বাস্থ্য, যানজট নিরসন, জলাবদ্ধতা দূরীকরণ, মশক নিধন, বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়ন, খেলাধুলার মানোন্নয়নে মাঠ নির্মাণ, স্ট্রিট লাইট স্থাপনসহ সুপেয় পানি সরবরাহ খাতে বিশেষ বরাদ্দ রাখা হয়েছে।

বাজেট বক্তৃতা শেষে মেয়র আইভী আসন্ন সিটি নির্বাচনের নমিনেশন প্রসঙ্গে বলেন, আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে আমি নমিনেশন চাইব। নেত্রী আমাকে মনোনয়ন দিলে নৌকা নিয়েই নির্বাচনে অংশ নেব; কিন্তু যারা বারবার আমাকে জামায়াত-বিএনপি বলে- বলুক আমার কোনো আপত্তি নাই। এ শহরের মানুষ জানে আমি কী? আমি মানুষের কল্যাণে কাজ করি। বাজেট অনুষ্ঠানে সিটি করপোরেশনের কাউন্সিলররা উপস্থিত ছিলেন।