দেশ থেকেই প্রস্তুতি নিয়ে এসেছেন লঙ্কানরা

দেশ থেকেই প্রস্তুতি নিয়ে এসেছেন লঙ্কানরা

বৃষ্টিতে ধুয়ে গেছে একমাত্র প্রস্তুতি ম্যাচ। মাত্র দুদিন অনুশীলন করেই এখন নামতে হবে সাগরিকা টেস্টে। তবে, এটা নিয়ে একেবারেই চিন্তিত নন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। দেশ থেকেই পর্যাপ্ত প্রস্তুতি নিয়ে এসেছেন বলে জানিয়েছেন লঙ্কান কাপ্তান। এদিকে, সাকিবের খেলা না খেলা নিয়ে চিন্তা আছে লঙ্কা শিবিরেও। তবে, শেষ পর্যন্ত যাই হোক, নিজেদের সেরাটা দিতে মুখিয়ে ডি সিলভা-মেন্ডিসরা। রাজনৈতিক বৈরিতায় দেশের অবস্থা ভালো না থাকলেও, মাঠের খেলায় তার কোনো প্রভাব পড়বে না বলেও মন্তব্য করুনারত্নের।

বৃষ্টি কখনো সে মধুর, কখনো বেদনা বিভোর। এমন দিনে ঘরের মাঝে বসে, ইলিশ খিচুরি খাওয়ার স্বপ্ন দেখাটা যে কোনো বাঙালির প্রধান কাজ। কিন্তু, কাজের জন্য যে মানুষটা আছেন বাইরে, তার জন্য এই পরিবেশটাই হয়ে যায় প্রচণ্ড যন্ত্রণার।

বাংলাদেশে আসার পর থেকেই এমনই এক পরিস্থিতির মুখে পড়েছে লঙ্কানরা। বৃষ্টিতে ভেসে গেছে তাদের একমাত্র প্রস্তুতি ম্যাচটা। চট্টগ্রামে যাওয়ার ফ্লাইটটাও পিছিয়েছিল পাক্কা ৪৫ মিনিট। শেষ পর্যন্ত টেস্টের আগে মাত্র দুদিন অনুশীলনের সময় পেয়েছে ক্রিস সিলভারউড বাহিনী।

 

যার প্রথম দিনে আজ তারা ফিটনেস আর স্কিল ট্রেনিংয়ে পার করেছেন পুরোটা সময়। সেন্ট্রাল উইকেট ঘিরেও ছিল তাদের পদচারণা। সাগরিকা টেস্টের আগে যে কোনো মূল্যে এখন নিজেদের গুছিয়ে নেওয়ার অভিপ্রায় লঙ্কানদের মাঝে। তবে, প্রস্তুতি নিয়ে খুব একটা চিন্তা দেখা গেল না করুনারত্নের মাঝে। দেশ থেকেই নাকি যথেষ্ট তৈরি হয়ে এসেছেন তারা।

লঙ্কান টেস্ট অধিনায়ক দিমুথ করুনারত্নে নিজেদের প্রস্তুতির বিষয়ে গণমাধ্যমকে বলেন, ‘বৃষ্টি নিয়ে কোনো আক্ষেপ নেই। এটা তো হতেই পারে। আবহাওয়ার ওপর কারো তো নিয়ন্ত্রণ নেই। আমরা ম্যাচটা খেলতে পারলে ভালো হতো, তবে পারিনি বলে সব শেষ হয়ে যায়নি। আমরা দেশ থেকে আসার সময় যথেষ্ট প্রস্তুতি নিয়েই এসেছি। এখানকার কন্ডিশন আর উইকেট অনেকটাই আমাদের মতো। তাই আলাদা করে প্রস্তুতি নেওয়ার কিছু নেই।’

 

করুনারত্নে যখন কথা বলছিলেন এ দেশে বসে, তখনও রাজনৈতিক নানা নেতিবাচক কারণে সংবাদের শিরোনামে আসছিল তার দেশের নাম। বিষয়টা মাথায় নেই, সেটা দাবি করেননি লঙ্কান কাপ্তানও। কিন্তু, মাঠের খেলায় এর কোনো প্রভাব ফেলবে না বলেই বিশ্বাস তার।

তিনি বলেন, ‘দেশের রাজনৈতিক পরিস্থিতি ভালো না, সেটা আমরা সবাই জানি। এটা নিয়ে খুব বেশি ভাবছি না। ছেলেরা মাঠের খেলা নিয়ে ব্যস্ত, তাদের কারো সেদিকে মনোযোগ নেই। আশা করবো ম্যাচে কোনো সমস্যা হবে না।’

 

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles