mission71

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী আল-আমিন লেবু মারা গেছেন। বৃহস্পতিবার ভোরে রাজধানীর মিরপুরে নিজ মেসে তিনি মারা যান। তার গ্রামের বাড়ি বগুড়ার নন্দীগ্রাম উপজেলার ভাটরা ইউনিয়নের রঞ্জন তেঘর গ্রামে।

বিষয়টি নিশ্চিত করে আল-আমিনের সহপাঠী বাংলা বিভাগের শিক্ষার্থী মো. তানভীর ইসলাম বলেন, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আল-আমিন মারা গেছেন। আমরা একই রুমে থাকতাম। কয়েকদিন ধরে আমি বাড়িতে আছি। বুধবার আল-আমিন ফেসবুকে পোস্ট দিয়েছিল জ্বর ১০৪ ডিগ্রি, ঠান্ডা, কাশি। সবার দোয়া কামনা করছি।

সেই পোস্ট দেখে আমি ফোন করে ডাক্তার দেখাতে বলি। বাসার সামনেই ডা. আজমল হাসপাতাল। বৃহস্পতিবার ভোরে অবস্থার অবনতি হলে রুমের অন্যরা তাকে ওই হাসপাতালে নেওয়ার ব্যবস্থা করে। কিন্তু হাসপাতালে নেওয়ার আগেই সে মারা যায় বলে জানান তিনি।
আল-আমিনের চাচা আবু সাঈদ বলেন, ডেঙ্গু জ্বরে মারা গেছেন আমার ভাতিজা। বুধবার রাত ৩টার দিকে আল-আমিন মোবাইল ফোনে তার বাবাকে জ্বরের কথা বলেন। তিনি চিকিৎসার জন্য বাবার কাছে কিছু টাকাও চান। বাবা শামছুর রহমান বৃহস্পতিবার সকালে টাকা পাঠাতে চেয়েছিলেন। কিন্তু বাবার টাকা পাঠানোর আগেই মারা গেলেন আল-আমিন। বাবার সাথে এটাই ছিল তার শেষ কথা।