mission71

ডাইমেনসিটি ৮১০ সিরিজের প্রসেসরসহ নতুন ফাইভজি স্মার্টফোন উন্মুক্ত করেছে চীনের প্রযুক্তিপ্রতিষ্ঠান ভিভো। ওয়াই৭৪এস নামে বাজারে স্মার্টফোনটি আনা হয়েছে। এটি চলতি মাসের শুরুতে বাজারে আনা ওয়াই৭৬এসের অনুরূপ বৈশিষ্ট্য-সংবলিত।

ভিভো ওয়াই৭৪এস স্মার্টফোনে ৬ দশমিক ৫৮ ইঞ্চির আইপিএস এলসিডি ফুল এইচডি প্লাস ডিসপ্লে প্যানেল দেয়া হয়েছে। এর রেজল্যুশন ১০৮০X২৪০৮ পিক্সেল, আসপেক্ট রেশিও ২০:৯ ও রিফ্রেশ রেট ৬০ হার্জ। নিরাপত্তার জন্য স্মার্টফোনের সাইডে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেয়া হয়েছে। স্মার্টফোনটিতে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম ও ইউজার ইন্টারফেস হিসেবে অরিজিন ওএস ১.০ দেয়া হয়েছে।

সেলফি গ্রহণের জন্য স্মার্টফোনের সম্মুখে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা দেয়া হয়েছে। ফ্রন্ট ক্যামেরায় ডুয়াল ভিউ মোড, পোর্ট্রেট মোড, নাইট সিন মোডসহ ফোনের পেছনে ডুয়াল ক্যামেরা সেটআপ রয়েছে। প্রাইমারি হিসেবে ৫০ মেগাপিক্সেল ও সেকেন্ডারি লেন্সে ২ মেগাপিক্সেলের ক্যামেরা দেয়া হয়েছে। রিয়ার ক্যামেরায় নাইট সিন মোড, পোর্ট্রেট মোড, ১০৮০পি ভিডিও ধারণ ও স্লো-মোশন ভিডিও রেকর্ডিং সুবিধা রয়েছে।

স্মার্টফোনটিতে মিডিয়াটেকের ডাইমেনসিটি ৮১০ চিপ ব্যবহার করা হয়েছে। এতে ৮ জিবি এলপিডিডিআরফোরএক্স, ৪ জিবি ভার্চুয়াল র‌্যাম ও ২৫৬ জিবি ইউএফএস ২.২ ইন্টারনাল স্টোরেজ রয়েছে। ভিভো ওয়াই৭৪এস স্মার্টফোনে ৪ হাজার ১০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ও ৪৪ ওয়াটের ফাস্ট চার্জিং ফিচার রয়েছে।

কানেক্টিভিটির দিক থেকে স্মার্টফোনটিতে ডুয়াল সিম, ফাইভজি, ব্লুটুথ ৫.১, জিপিএস, ইউএসবি-সি ও ৩ দশমিক ৫ মিলিমিটারের অডিও জ্যাক রয়েছে। ফিঙ্গারপ্রিন্টের পাশাপাশি এ ফোনে এক্সিলারোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট, জাইরোস্কোপ, ম্যাগনেটোমিটার ও প্রক্সিমিটি সেন্সর রয়েছে। চীনের বাজারে গ্যালাক্সি ব্লু ও স্ট্যারি নাইট ব্ল্যাক এ দুই রঙে স্মার্টফোনটি পাওয়া যাবে। চীনের বাজারে ফোনটির মূল্য ২ হাজার ২৯৯ ইউয়ান।