জোকোভিচের ৯৯৯

ক্যারিয়ারজুড়ে দাপিয়ে বেড়াচ্ছেন সার্বিয়ান টেনিসার নোভাক জোকোভিচ। গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন ২০টি, যা রজার ফেদেরারের সঙ্গে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ। সেই জোকোভিচ ইতালিয়ান কাপের কোয়ার্টার ফাইনালে শুক্রবার (১৩ মে) পেয়েছেন ক্যারিয়ারের ৯৯৯তম জয়ের দেখা। হাজারতম জয়ের খোঁজে শনিবার নরওয়ের ক্যাস্পার রুডের মুখোমুখি হবেন তিনি।

তৃতীয় রাউন্ডে স্ট্যান ওয়ারিঙ্কাকে ৬-২, ৬-২ গেমে হারিয়েছিলেন জোকোভিজ। দ্বিতীয় রাউন্ডে আসলান কারাতসেভের বিপক্ষে তার জয় ছিল ৬-৩, ৬-২ গেমে। কোয়ার্টার ফাইনালে তিনি মুখোমুখি হয়েছিলেন ফেলিক্স অগারের। যেখানে তার জয় ৭-৫, ৭-৬ (৭-১) গেমে।

 

সেমিফাইনালে পৌঁছে জোকোভিচ ধরে রাখলেন নিজের এক নম্বর জায়গা। রোমে সেমিফাইনালের আগে হারলে জকোভিচ র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটি হারাতে পারতেন দানিল মেদভেদেভের কাছে। মাদ্রিদ ও রোমে অন্তত সেমিফাইনালে পৌঁছাতেই হত জোকারকে।

টুর্নামেন্টে এখনও পর্যন্ত একটি সেটও হারেনি জোকার। এই জয়টি নিশ্চিত করে তিনি ফ্রেঞ্চ ওপেনের প্রস্তুতি অব্যাহত রেখেছেন। বিশ্বের ১ নম্বর হিসেবে ফ্রেঞ্চ ওপেনেও শীর্ষ বাছাই হতে চলেছেন তিনি।

 

জকোভিচ ইতালিয়ান ওপেনে পাঁচবারের চ্যাম্পিয়ন এবং ছয় বার রানার্স হয়েছেন। এবারো শিরোপা জেতার হাতছানি তার সামনে। প্রথম ধাপেই রুডকে হারাতে হবে তার। রুড গত বছর বেশ ভালো খেলে আসছেন। কিন্তু ইতালিয়ান ওপেনে এখনও পর্যন্ত সেভাবে তার সাফল্য নেই। তিনি মন্টে-কার্লোতে তৃতীয় রাউন্ডে, বার্সেলোনা এবং মিউনিখে কোয়ার্টার ফাইনালে এবং তার পর মাদ্রিদে দ্বিতীয় রাউন্ডে হেরে যান।

 

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles