mission71

অ্যানিমেশন সিনেমা ‘কারসের’ এক হাজার দুইশ খেলনা গাড়ি সংগ্রহ করে গিনেস বিশ্ব রেকর্ডে নাম উঠিয়েছেন জর্জ আরিয়াস নামে এক মেক্সিকান।

গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ‘কারস’ এর এক হাজার দুইশ খেলনা গাড়ি সংগ্রহ করেছেন জর্জ। আর সেই খেলনা গাড়িগুলো এক জায়গায় জড়ো করেই ২০২২ সালের গিনেস বিশ্ব রেকর্ড গড়েছেন তিনি।

অবশ্য একদিনে এই সংগ্রহ গড়ে ওঠেনি তার। এজন্য লেগেছে ১৫ বছর। শুরুটা হয়েছিল ২০০৬ সালে কারস সিনেমা মুক্তির পর জর্জের মেয়ে যখন তাকে কারসের চরিত্র লাইটিং ম্যাকুইন, মেটার, স্যালি আর চিক হিক্সের আদলে ছোট খেলনা কিনে দিতে বলে। সেই শুরু। এরপর থেকে তিনি ক্রমাগত কারস মুভির বিভিন্ন স্মারক সংগ্রহ করে গেছেন।
নিজের সংগ্রহের ব্যাপারে ভীষণ যত্নবান ছিলেন জর্জ। খেলনাগুলোর রেকর্ডও রাখতেন তিনি। এগুলো ক্রমানুসারে গুছিয়েও রাখতেন তিনি। তবে কারস সিনেমায় ম্যাকুইনেরভক্ত জন লাসেটার এবং আলবার্ট হিনকি জর্জের সবচেয়ে প্রিয় খেলনা বলে গিনেস বুক কর্তৃপক্ষকে জানিয়েছেন তিনি।

গিনেস বুক কর্তৃপক্ষকে তিনি বলেন, আসলে কোনো কিছু হিসাব না করেই এগুলো সংগ্রহ করে গেছি। এদিকে, বিশ্বের বিভিন্ন জায়গা থেকে শিশুরা জর্জের ক্ষুদে গাড়ির রঙিন দুনিয়া ঘুরে দেখতে আসছে। খেলনা গাড়ির রাজ্যে নিজের জন্মদিন উদযাপন করারও সুযোগ পাচ্ছে তারা। সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ড