mission71

মাঠ হোক বা মাঠের বাইরে, ক্রিস গেইল মানেই ঝড়। ভক্তদের বিনোদন দেওয়ায় কোনও কমতি রাখেন না ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী এই ব্যাটসম্য়ান। পাঞ্জাব কিংসের হয়ে আইপিএল খেলতে ভারতে চলে এসেছেন ‘ইউনিভার্স বস’। কিন্তু কোভিড-১৯ বিধি মেনে বাধ্যতামূলক ৭ দিনের কোয়ারেন্টাইনে ছিলেন টি-২০ ক্রিকেটের এই মহারাজা।

সেই কোয়ারেন্টাইন পর্ব শেষ হতেই ক্রিস গেইল এবার স্মরণ করলেন কিংবদন্তি মাইকেল জ্যাকসনকে। হোটেলের রুমে মাইকেল জ্যাকসনের ব্লকবাস্টার গান ‘স্মুথ ক্রিমিনাল’ বাজিয়ে নাচলেন গেইল। যা দেখে ভক্তরা ফের একবার গেইলকে ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন। গেইলের এই নাচের ভিডিও পাঞ্জাব কিংস ইনস্টাগ্রামে পোস্ট করেছে। ক্যাপশনে পাঞ্জাব কিংস লিখেছে, ‘কোয়ারেন্টাইনের দিন শেষ। বাইরে বেরিয়েছেন আপনাদের প্রিয় ক্রিস গেইল।’

গতবারের আইপিএলে ৭ ম্যাচে ২৮৮ (সর্বোচ্চ ৯৯*) করা গেইল আইপিএলে নিজেই একটি ব্র্যান্ড। ১৩২ ম্য়াচ খেলে ৪৭৭২ রান করেছেন তিনি। সর্বোচ্চ অপরাজিত ১৭৫। তার গড় ৪১.১৩। স্ট্রাইকট রেট ১৫০.১১। হাফ ডজন সেঞ্চুরি ও ৩১টি হাফ-সেঞ্চুরি করা গেইলের ঝুলিতে আছে ৩৪৯টি ছক্কা ও ৩৮৪টি চার। এবারও ভক্তরা গেইলের কাছ থেকে সেই চেনা ঝড় দেখার আশাতেই থাকবেন।
দুই বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা গেইলের লক্ষ্য আসন্ন টি-২০ বিশ্বকাপ। এবার ভারতের মাটিতেই বসবে ক্রিকেটের বিশ্বকাপের আসর। আইপিএলে খেলেই নেট প্র্যাকটিস সেরে নিতে চাইবেন গেইল। ৯ এপ্রিল শুরু হচ্ছে আইপিএল। পাঞ্জাব কিংস তাদের প্রথম ম্যাচ খেলতে নামবে আগামী ১২ এপ্রিল। তাদের প্রতিপক্ষ রাজস্থান রয়্যালস।