mission71

ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের পঞ্চম ম্যাচ নিয়ে শুরু হয়েছে বিতর্ক। ম্যানচেস্টার টেস্ট মাঠে না গড়ানোর কারণ হিসেবে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি জানান, ভারতীয় শিবিরে করোনাভাইরাস হানা দেওয়ায় ক্রিকেটাররা ভয় পেয়ে গিয়েছিল।

সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে থাকা ভারত শেষ টেস্টের দুই ঘণ্টা আগে ম্যাচটি বাতিল করার কথা জানায়। শুক্রবার (১০ সেপ্টেম্বর) ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এক বিবৃতি দিয়ে জানায়, ক্যাম্পের ভেতরে কোভিড আক্রান্তের সংখ্যা আরও বাড়ার আশঙ্কায় ভারতীয় দল মাঠে নামাতে পারছে না। তাই দু-পক্ষের মধ্যে আলোচনার পর পঞ্চম টেস্ট বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়।

নিজের বইয়ের একটি মোড়ক উন্মোচন অনুষ্ঠানে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হন ভারতীয় কোচ রবি শাস্ত্রী। এরপর কোচিং স্টাফ অরুন ও শ্রীধরেরও করোনা পজিটিভ আসে। কিন্তু ৯ সেপ্টেম্বর সহকারী ফিজিও ইয়োগেশ পারমার কোভিড আক্রান্ত হওয়ার পর মানসিকভাবে ভেঙ্গে পড়ে খেলোয়াড়রা।
বিসিসিআই সভাপতি বলেন, ‘খেলোয়াড়রা যখন জানতে পারে, ইয়োগেশ কোভিড পজিটিভ হয়েছেন, তখন তারা মানসিকভাবে ভেঙে পড়েছিল। আশঙ্কা করেছিল, তারা অবশ্যই এই রোগে আক্রান্ত এবং খুব ভয় পেয়ে গিয়েছিল। জৈব-সুরক্ষা বলয়ে থাকা সহজ নয়। অবশ্যই, তাদের ভাবনার প্রতি শ্রদ্ধা দেখানো উচিত।’