mission71

মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৮ হাজার ৪২৮ জনের। একই সময়ে নতুন করে ৬১৪ জনসহ এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৪৭ হাজার ৯৩০ জনে।

বুধবার (৩ মার্চ) বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশের ২১৭টি ল্যাবে ১৬ হাজার ৪১৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত ৪০ লাখ ৮৯ হাজার ৪৩৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে মোট শনাক্ত হয়েছেন ৫ লাখ ৪৭ হাজার ৯৩০ জন।

এ দিকে, গত ২৪ ঘণ্টায় যে পাঁচজন মারা গেছেন তাদের সবাই পুরুষ। তারা সবাই ষাটোর্ধ্ব বলে জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে, গত একদিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৯৩৬ জন রোগী করোনা থেকে সুস্থ হয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে হয়েছে ৪ লাখ ৯৯ হাজার ৬২৭ জন।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩ দশমিক ৭৪ শতাংশ। এ নিয়ে এখন পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৪০ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৫৮ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ।