mission71

ইএফএমএ-একসেন্টার ব্যাংকিং ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২১-এ আন্তর্জাতিক ফাইন্যান্সিয়াল সার্কিটে অ্যানালিটিকস ও আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) বিভাগে ব্রোঞ্জ অ্যাওয়ার্ড পেয়েছে প্রাইম ব্যাংক লিমিটেড। পাশাপাশি ব্যাংক অব স্যান্টান্ডার, স্পেন (গোল্ড) ও আইএনজি ব্যাংক, তুরস্ক (সিলভার) পুরস্কার লাভ করে। প্রযুক্তি ব্যবহারের উত্কর্ষে এবং সময়ের সঙ্গে তাল মিলিয়ে প্রাইম ব্যাংক প্রবর্তিত এআই প্রযুক্তির ডিজিটাল ন্যানো ফাইন্যান্সিং প্লাটফর্ম, ‘প্রাইম অগ্রিম’ এ বছর এ পুরস্কার অর্জন করেছে, যা ডিজিটাল উদ্ভাবনীতে ফোকাস, ব্যাংকিং সেবা সহজতর ও আর্থিক অন্তর্ভুক্তিকে বেগবান করে।

ব্যাংকিং শিল্পের ‘অস্কার’ হিসেবে স্বীকৃত ইএফএমএ-একসেন্টার ব্যাংকিং ইনোভেশন অ্যাওয়ার্ডস, যা ব্যাংকিং উদ্ভাবনে বিশ্বব্যাপী সেরাকে স্বীকৃতি দেয়। এ বছর এ সম্মানজনক প্রতিযোগিতায় সারা বিশ্বের ৭৩টি দেশের ৩০০টি আর্থিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। মোট ৮১৬টি মনোনয়ন থেকে এ বছর সেরাদের বাছাই করা হয়।

 

‘প্রাইম অগ্রিম’ হলো ব্লু-কলার ওয়ার্কিং কমিউনিটির জরুরি প্রয়োজন মেটাতে কৃত্রিম বুদ্ধিমত্তা, মেশিন লার্নিং ও বিকল্প ক্রেডিট নিরীক্ষণ ব্যবস্থাসম্পন্ন একটি ডিজিটাল ন্যানো ফাইন্যান্সিং প্লাটফর্ম। ‘প্রাইম অগ্রিম’ একটি এন্ড-টু-এন্ড ডিজিটাল পণ্য, যা গ্রাহকদের ক্রেডিট যোগ্যতা মূল্যায়ন করে এবং সময় ও খরচ বাঁচাতে কোনোরূপ নথিপত্র জমা দেয়ার প্রয়োজন ছাড়াই ডিজিটালি বিতরণ কার্যক্রম সম্পূর্ণ করে। —বিজ্ঞপ্তি