mission71

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। টস হেরে ফিল্ডিংয়ে নেমেছে টাইগাররা। আবুধাবিতে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় দুপুর ১২টায়।

বিশ্বকাপের আগে এটিই বাংলাদেশের শেষ প্রস্তুতি ম্যাচ। নিজেদের ঝালাই করে নেওয়ার জন্য তাই এ ম্যাচ বেশ গুরুত্বপূর্ণ বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডের কাছে।

গত ম্যাচের মতো এই ম্যাচেও মাহমুদউল্লাহ‌র পরিবর্তে লিটন দাসের কাঁধে পড়েছে অধিনায়কত্বের দায়িত্ব। চোট কাটিয়ে এ ম্যাচেও ফিরতে পারেননি নিয়মিত টি-টোয়েন্টি অধিনায়ক।

আগের ম্যাচে দলে না থাকলেও রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান সুযোগ পেয়েছেন। শামীম পাটোয়ারি ও শরিফুল ইসলামের পরিবর্তে দু‌জনকে দলে ডাকা হয়েছে। আইপিএলে থাকায় এ ম্যাচে খেলা হবে না সাকিব আল হাসানেরও।

 

এর আগে গত ১২ অক্টোবর প্রথম আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৪ উইকেটে হেরেছে টাইগাররা। তার আগে ওমান ‘এ’ দলের বিপক্ষে অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে অবশ্য দাপুটে জয় পেয়েছিল দল।

মূল পর্বের আগে আত্মবিশ্বাস বাড়ানোর আগে এই ম্যাচে জয়ের দিকে তাকিয়ে বাংলাদেশ।

বাংলাদেশ দল: লিটন দাস (অধিনায়ক), নাঈম শেখ, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারি, শেখ মেহেদী হাসান, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।